আজকের তারিখ- Sun-19-05-2024

চিলমারীতে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি

এস, এম নুআস: চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কৃড়িগ্রামের চিলমারীতে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২২ জুন) দুপুর ১২টায় চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের মজাইডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা প্রাণি সম্পদ ও ভেটেরিনারী হসপিটালের আয়োজনে, প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অর্থায়নে প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের জন্য এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর বিভাগ প্রাথমিক শিক্ষার উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, উপজেলা ভেটেনারি সার্জন ডাঃ মোঃ শাহীন আলম, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবু ছালেহ্ সরকার, চিলমারী মডেল থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ জাহেদুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার এ, কে, এম জাকির হোসেন প্রমূখ।
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ, কে, এম কামরুল হাসান ও সকল শিক্ষক, অভিভাবকসহ প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
দেশব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে প্রতিষ্ঠানটির মাঠে বৃক্ষ রোপণ শেষে মন্ত্রী বলেন, আমরা সকলেই জানি দুধ একটি পুষ্টিকর খাবার। মানব সম্পদ উন্নয়ন, সামাজিক, নিরাপত্তা, শিশু কিশোর -কিশোরীদের পুষ্টি নিশ্চিত করার লক্ষ্যে আজকের এই আয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের ঘোষনা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশ গঠন করতে হলে মানুষের পুষ্টি নিশ্চিত করতে হবে।
আমরা সকলে জানি, স্বাস্থ্যই সকল সুখের মূল, আর স্বাস্থ্য ভালো রাখার জন্য প্রয়োজন পুষ্টি। দুধে প্রায় সকল পুষ্টিগুন আছে। সচেতনতার অভাবে আমাদের দেশের অধিকাংশ মানুষ পুষ্টিহীনতায় ভোগে। কোন খাবারে পুষ্টি আছে তা আমরা অনেকেই জানি না।
যেমন- শাক সবজি, ফলমূল, দুধ, ডিম, পরিমিত মাংস, ঘরে তৈরী নাস্তা ইত্যাদিতে প্রচুর পরিমান পুষ্টি আছে। কিন্তু আমরা বাজারের তৈরি তৈলাক্ত অপুষ্টিকর খাবার বেশী খাই। এতে আমাদের অর্থ ও স্বাস্থ্যের ক্ষতি হয়। চকলেট, চিপস জাতীয় খাবার খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পড়ে।
কিন্তু এই টাকা দিয়ে যদি আমারা বাচ্চাদেরকে দুধ, ডিম কিনে খাওয়াই তাহলে, শিশুর স্বাস্থ্য যেমন ভালো থাকবে, তেমনি শিশু হয়ে ওঠবে মেধাবী। আর এই মেধাবী শিশুরাই আগামী দিনে আমাদের এ দেশকে নেতৃত্ব দিবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠন করতে হলে সুস্থ্য সবল মেধাবী জাতি গঠন করা প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )